Friday, July 17, 2020

এবার প্রতিদিন প্রায় ৩৫ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন

দেশ

মেডিকেল নিউজ প্লাস, নতুন দিল্লী, ভারত, ১৮/০৭/২০২০ : গতকালই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। বর্তমানে প্রতিদিন প্রায় ৩৫ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন।
দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, গত ২৪ ঘন্টায় আমাদের দেশে মোট ৩৪,৮৮৪ জন মানুষ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এখনো পর্যন্ত আমাদের দেশে মোট ১০,৩৮,৭১৬ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে এই মুহূর্তে দেশের বিভিন্ন  হাসপাতালগুলিতে চিকিৎসারত রয়েছেন মোট ৩,৫৮,৬৯২ জন মানুষ। এখনো পর্যন্ত চিকিৎসা করানোর পর সুস্থ হয়ে উঠেছেন মোট ৬,৫৩,৭৫১ জন মানুষ। তাঁদেরকে হাসপাতাল থেকে ছেড়েও দেওয়া হয়েছে।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে মোট ৯৭১ জন প্রাণ হারিয়েছেন বলে জানা গিয়েছে। এখনো পর্যন্ত আমাদের দেশে করোনা সংক্রামিত হয়ে প্রাণ হারিয়েছেন মোট ২৬,২৭৩ জন মানুষ। 
আমাদের দেশে করোনা ভাইরাস সবচেয়ে খারাপভাবে প্রভাব ফেলেছে মহারাষ্ট্র রাজ্যে। এই রাজ্যে এখনো পর্যন্ত মোট ২,৯২,৫৮৯ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, যার মধ্যে ১১,৪৫২ জন মানুষ প্রাণ হারিয়েছেন।
করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা নিরিখে  দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। দক্ষিণ ভারতের এই রাজ্যে এখনো পর্যন্ত প্রাণ হারিয়েছেন মোট ২,৩১৫ জন মানুষ। মোট আক্রান্তের সংখ্যা ১,৬০,৯০৭।
তৃতীয় স্থানে রয়েছে দেশের রাজধানী দিল্লীর নাম। এখানে এখনো পর্যন্ত মোট ১,২০,১০৭ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, যার মধ্যে ৩,৫৭১ জন মানুষ প্রাণ হারিয়েছেন। 
প্রসঙ্গত উল্লেখ্য, আমাদের রাজ্য, পশ্চিমবঙ্গে এখনো পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট ৩৮,০১১ জন মানুষ, যার মধ্যে ১৪,৭০৯ জনের চিকিৎসা চলছে রাজ্যের বিভিন্ন হাসপাতালগুলিতে। রাজ্যে এখনো পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে যাওয়ার সংখ্যা ২২,২৫৩, তবে এখনো পর্যন্ত মোট ১,০৪৯ জন মানুষ করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন এই রাজ্যে। 
দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক আজ জানিয়েছে, গতকাল অর্থাৎ ১৭ই জুলাই পর্যন্ত মোট ১,৩৪,৩৩,৭৪২ জন মানুষের দেহে কোরোনার টেস্ট করা হয়েছে। গতকাল টেস্ট করা হয়েছে মোট ৩,৬১,০২৪ জন মানুষের শরীরে।

No comments:

Post a Comment